দান একজন মানুষকে সত্যিকারের মুমিন করে তোলে

আব্দুল্লাহ জাহাঙ্গীর-আস সুন্নাহ মসজিদ কমপ্লেক্স

জাতি ও উম্মাহর কল্যাণার্থে পরিচালিত আব্দুল্লাহ জাহাঙ্গীর-আস সুন্নাহ ট্রাস্টের নানামুখী কার্যক্রমের কেন্দ্রবিন্দু হবে আব্দুল্লাহ জাহাঙ্গীর-আস সুন্নাহ মসজিদ কমপ্লেক্স। ইসলামী মূল্যবোধভিত্তিক প্রাতিষ্ঠানিক শিক্ষা বিস্তার এবং ইলমী জ্ঞানের বিভিন্ন শাখায় বিশেষজ্ঞ আলিম তৈরি এই কমপ্লেক্সের অন্যতম লক্ষ্য ও উদ্দেশ্য।

আব্দুল্লাহ জাহাঙ্গীর-আস সুন্নাহ ট্রাস্ট

সুনির্দিষ্ট কোনো খাতে দান করলে সেটা আস-সুন্নাহ ট্রাস্ট সে খাতেই ব্যয় করে থাকে। আর সাধারণ তহবিলের অর্থ ট্রাস্ট পরিচালিত সকল কল্যাণমূলক কার্যক্রমের জন্য উন্মুক্ত থাকে এবং আস-সুন্নাহ’র দীনি শিক্ষা গবেষণা, প্রশিক্ষণ, মিডিয়া, মানব সেবা ও দাওয়াহমূলক যাবতীয় উদ্যোগ পরিচালনায় এই খাতের অর্থ ব্যয় করা হয়।

নিয়মিত অনুদান তহবিল

আব্দুল্লাহ জাহাঙ্গীর-আস সুন্নাহ ট্রাস্টের নিয়মিত আয়ের উৎসের অন্যতম মাধ্যম স্থায়ী সদস্য হতে প্রাপ্ত অর্থ। যারা মাসিক নির্ধারিত অর্থ প্রদান করেন। এ অর্থ আব্দুল্লাহ জাহাঙ্গীর-আস সুন্নাহ ট্রাস্টের শিক্ষা, উচ্চশিক্ষা ও গবেষণা, প্রশিক্ষণ, দুস্থ্য মানবতার সেবা ও উন্নয়ন, মিডিয়া-প্রচার ও দাওয়াহ কার্যক্রমসহ সার্বিক উন্নয়নে ব্যবহার করা হয়।

যাকাত তহবিল (সামাজিক উন্নয়নের সেতু বন্ধন)

যাকাতের উদ্দেশ্য দারিদ্র্য বিমোচন ও সম্পদের পবিত্রকরণ। যাকাত এভাবে দেয়া উচিত যে, যাতে আল্লাহর নির্ধারিত খাতে যাকাত প্রদান করা হয়। যার ফলে সমাজ, জাতি, রাষ্ট্র ও বিশ্ব দারিদ্র্যমুক্ত হয়। সমাজের দারিদ্র্য বিমোচনে যাকাতের গুরুত্ব অপরিসীম। এজন্য যাকাতকে ইসলামে এত গুরুত্ব দেয়া হয়েছে।

আব্দুল্লাহ জাহাঙ্গীর-আস সুন্নাহ ট্রাস্ট দাতব্য চিকিৎসালয়

২০১১ ইং (১৪৩২ হি.) থেকে অসহায়, গরীব ও দুস্থ্যদের জন্য যাকাত ভিত্তিক চিকিৎসা প্রকল্প চালু করা হয়। প্রতি সপ্তাহে এম.বি.বি.এস ও বিশেষজ্ঞ চিকিৎসকদের মাধ্যমে বিনামূল্যে ব্যবস্থাপত্র এবং ঔষুধ প্রদান করা হয়। এছাড়াও ২০১৩ থেকে হোমিও চিকিৎসা সেবা প্রদান করা শুরু হয়েছে। যার পুরো অর্থই এ তহবিল থেকে ব্যয় করা হয়।

জরুরী বন্যা তহবিল


সিলেট-সুনামগঞ্জ বানভাসি মানুষ চরম দুর্ভোগের শিকার। আসসুন্নাহ ট্রাস্ট বন্যাকবলিত দুর্দশাগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর উদ্যোগ গ্রহণ করেছে। আগামী শুক্রবার রাতে সিলেট- সুনামগঞ্জের উদ্দেশ্য আস সুন্নাহ ট্রাস্টের পক্ষ থেকে একটি কাফেলা জরুরী ত্রাণ পৌঁছানোর উদ্দেশ্য রওনা হবে। ইনশাআল্লাহ।