وَيُطْعِمُونَ الطَّعَامَ عَلَى حُبِّهِ مِسْكِينًا وَيَتِيمًا وَأَسِيرًا- إِنَّمَا نُطْعِمُكُمْ لِوَجْهِ اللَّهِ لَا نُرِيدُ مِنْكُمْ جَزَاءً وَلَا شُكُورًا

তারা আল্লাহর সন্তুষ্টির জন্য ইয়াতীম ও বন্দীকে আহার্য দান করে এবং বলেঃ কেবল আল্লাহর সন্তুষ্টি লাভের উদ্দেশে আমরা তোমাদেরকে আহার্য দান করি, আমরা তোমাদের নিকট হতে প্রতিদান চাইনা, কৃতজ্ঞতাও নয়। (সূরা ইনসান/দাহর, ৭৬ঃ ৮-৯)

ইসলামের দৃষ্টিতে এতিমের প্রতিপালন জান্নাতে যাওয়ার উপায়। হাদিস শরিফে এসেছে, ‘যে ব্যক্তি কোনো এতিমকে আপন মা-বাবার সঙ্গে নিজেদের (পারিবারিক) খাবারের আয়োজনে বসায় এবং (তাকে এই পরিমাণ আহার্য দান করে যে) সে পরিতৃপ্ত হয়ে আহার করে, তাহলে তার জন্য জান্নাত ওয়াজিব হয়ে যাবে।’(মুসনাদে আহমাদ : ১৮২৫২)। 

আবু হুরায়রা (রা.) থেকে বর্ণিত, রাসূল (সা.) বলেন, তোমরা সাতটি ধ্বংসাত্মক কাজ পরিহার কর। সাহাবায়ে কেরাম বললেন, হে আল্লাহর রাসূল! সেগুলো কী? রাসূল বললেন, আল্লাহর সঙ্গে কাউকে শরিক করা, জাদু, অন্যায়ভাবে কোনো প্রাণ সংহার করা, সুদ খাওয়া, এতিমের সম্পদ গ্রাস করা, যুদ্ধের মাঠ থেকে পলায়ন করা এবং মুমিন পবিত্র নারীকে মিথ্যা অপবাদ দেওয়া। (বুখারি : ২৭৬৬)। 

মহান আল্লাহর সন্তষ্টি ও সওয়াবের আশায় ইয়াতিমের অভিভাকত্ব গ্রহণ বা দায়িত্বভার নেওয়া গুরুত্বপূর্ণ একটি ইবাদত ও শ্রেষ্ঠতম দানের খাত। 
একজন ইয়াতীমের সার্বিক দায়িত্বভার গ্রহণের মোট খরচ প্রতি মাসে  ৫.০০০/(পাঁচ হাজার) টাকা। কোনো দাতা চাইলে সারা বছরের খরচ একসাথে দিতে পারেন। উল্লেখ্য, দাতাকে তাঁর নির্ধারিত ইয়াতিমের স্বাস্থ্য, শিক্ষা, সার্বিক অগ্রগতি ও অবস্থার প্রতিবেদন প্রতি ৬ মাস পরপর লিখিতভাবে জানানো হবে। ইনশাআল্লাহ! 

বর্তমানে ২৬ জন ইয়াতীম ও ৪৫ জন দুস্থ শিশুর সার্বিক দায়িত্ব পালন করছে আস সুন্নাহ ট্রাস্ট ।

ব্যাংক অ্যাকাউন্ট তথ্যঃ

অ্যাকাউন্টের নাম : As sunnah Trust 
অ্যাকাউন্ট নম্বর : MSA: 20501750201900314
ব্যাংক : Islami Bank Bangladesh ltd
শাখা : Jhenaidah Branch, Jhenaidah.
রাউটিং নাম্বার : 125440640
সুইফট কোড : IBBLBDDH

বিকাশ/নগদ/রকেট : 01718136962